1. rajoirnews@gmail.com : ABDUL AZIZ : ABDUL AZIZ
  2. gopalganjbarta@gmail.com : ashik Rahman : ashik Rahman
  3. news.coxsbazarvoice@gmail.com : ABDUL AZIZ : ABDUL AZIZ
  4. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বিদ্রোহীরা ভূপাতিত করল মিয়ানমার সেনাবাহিনীর হেলিকপ্টার - Coxsbazar Voice
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১১:৩৫ অপরাহ্ন
দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও আটক করে গণমাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না ল্যাব- এর কক্সবাজার জেলা কমিটি ঘোষণা সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবিতে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের বিবৃতি পেকুয়ায় মাদক ব্যবসায়ীর হামলায় চাচা ও ভাতিজা আহত সাংবাদিক রোজিনা গ্রেপ্তার: মহেশখালী প্রেসক্লাবের মানববন্ধন ও প্রতিবাদ সভা গত ২৪ ঘন্টায় করোনা শনাক্তের সংখ্যা ফের বাড়ছে সাংবাদিক রোজিনার জামিনের আশা স্বরাষ্ট্রমন্ত্রীর উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে বিদেশি পরামর্শক নিয়োগ নয়- প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে পৌর আ’লীগের আলোচনা সভা আনুশকার প্রেমে রণবীর

বিদ্রোহীরা ভূপাতিত করল মিয়ানমার সেনাবাহিনীর হেলিকপ্টার

  • প্রকাশিত : মঙ্গলবার, ৪ মে, ২০২১, ১০.৫২ এএম
  • ৪০ জন সংবাদটি পড়েছেন।
A Myanmar Air Force Mi-35 attack helicopter launches a salvo of rockets during the 'Sin Phyu Shin' joint military exercises near Pathein city in the Irrawaddy delta region on Febuary 2, 2018. (Photo by LYNN BO BO / POOL / AFP)

আন্তর্জাতিক ডেস্ক:

মিয়ানমার সেনাবাহিনীর একটি হেলিকপ্টার ভূপাতিত করার দাবি করেছে বিদ্রোহী কাচিন ইনডিপেন্ডেন্স আর্মি।তবে তাৎক্ষণিক এ বিষয়ে সেনাবাহিনী কোনো মন্তব্য করেনি এবং ঘটনার সত্যতা নিরপেক্ষ সূত্রে যাচাই করা যায়নি বলে জানিয়েছে আলজাজিরা।

গত ১ ফেব্রুয়ারি সেনা অভ্যুত্থানের পর দেশটির উত্তর ও পূর্বাঞ্চলে সেনাবাহিনী এবং বিদ্রোহীদের লড়াইয়ের তীব্রতা বাড়ার মধ্যে এ খবর আসলো।

সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে কাচিন রাজ্যসহ দেশটির অন্যান্য অঞ্চলে বিক্ষোভ অব্যাহত রয়েছে। সেনাবাহিনী ও বিদ্রোহীদের মধ্যে চলমান সংঘাতের মধ্যে এই প্রথম কোনো হেলিকপ্টার ভূপাতিত করার ঘটনা ঘটলো।

সেনা অভ্যুত্থানের পর ছড়িয়ে পড়া সহিংসতায় নিরাপত্তা বাহিনী কমপক্ষে ৭৬৬ জন বেসামরিক নাগরিককে হত্যা করেছে বলে জানা গেছে। একই সময়ে বিদ্রোহী গোষ্ঠীগুলোর সঙ্গে তাদের সংঘাত বেড়েছে।

জাতিসংঘ জানিয়েছে, সীমান্তবর্তী বিদ্রোহী গোষ্ঠীগুলোর সঙ্গে সেনাবাহিনীর সংঘর্ষের ঘটনায় হাজার হাজার বেসামরিক নাগরিক বাড়িঘর ছেড়ে পালিয়েছে।

কাচিন ইনডিপেন্ডেন্স আর্মি বলেছে, কাচিনের মোমাউক শহরের কাছের গ্রামে কয়েক দিনের বিমান হামলার পর সকালে (সোমবার) ওই হেলিকপ্টার ভূপাতিত করা হয়।

বিদ্রোহীদের মুখপাত্র নাউ বু টেলিফোনে বলেন, ‘সকাল ৮টা কিংবা ৯টার দিকে সামরিক কাউন্সিল ওই এলাকায় যুদ্ধবিমান এবং হেলিকপ্টার ব্যবহার করে হামলা হামলা চালায়, জবাবে আমরা এটা ভূপাতিত করি।’

মিজ্জিমা ডেইলি এবং কাচিনওয়েভস ছবিসহ হেলিকপ্টার ভূপাতিত করার প্রতিবেদন প্রকাশ করেছে। ছবিতে দেখা যায় গাছের আড়ালে মাটি কুণ্ডুলি পাকিয়ে ধোঁয়া উড়ছে। এছাড়া হেলিকপ্টার ভূপাতিত করার মুহূর্তের একটি ভিডিও সামাজিক মাধ্যমেও ছড়িয়ে পড়েছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020
Design & Developed by : JM IT SOLUTION