1. rajoirnews@gmail.com : ABDUL AZIZ : ABDUL AZIZ
  2. gopalganjbarta@gmail.com : ashik Rahman : ashik Rahman
  3. news.coxsbazarvoice@gmail.com : ABDUL AZIZ : ABDUL AZIZ
  4. jmitsolutionbd@gmail.com : jmmasud :
পশ্চিমবঙ্গে মমতা আবার ক্ষমতায় - Coxsbazar Voice
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১১:১৩ অপরাহ্ন
দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও আটক করে গণমাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না ল্যাব- এর কক্সবাজার জেলা কমিটি ঘোষণা সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবিতে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের বিবৃতি পেকুয়ায় মাদক ব্যবসায়ীর হামলায় চাচা ও ভাতিজা আহত সাংবাদিক রোজিনা গ্রেপ্তার: মহেশখালী প্রেসক্লাবের মানববন্ধন ও প্রতিবাদ সভা গত ২৪ ঘন্টায় করোনা শনাক্তের সংখ্যা ফের বাড়ছে সাংবাদিক রোজিনার জামিনের আশা স্বরাষ্ট্রমন্ত্রীর উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে বিদেশি পরামর্শক নিয়োগ নয়- প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে পৌর আ’লীগের আলোচনা সভা আনুশকার প্রেমে রণবীর

পশ্চিমবঙ্গে মমতা আবার ক্ষমতায়

  • প্রকাশিত : রবিবার, ২ মে, ২০২১, ৪.০৩ পিএম
  • ৩৯ জন সংবাদটি পড়েছেন।

আন্তর্জাতিক ডেস্ক:

দু’‌জনেই দাবি করেছিলেন ২০০ আসন নিয়ে ক্ষমতায় আসবেন। কিন্তু বেলা যত গড়াচ্ছে তত দেখা যাচ্ছে বাংলা নিজের মেয়েকেই চাইছে। অর্থাৎ তৃণমূল কংগ্রেস ২০০ আসন পার করে এগোচ্ছে। হিন্দুস্তান টাইমস-এর এক প্রতিবেদনে এমনই আভাস দেওয়া হয়েছে।

আনন্দবাজার পত্রিকার হিসাবে মমতা জিততে চলেছেন ২০৭ আসন। বিপরীতে বিজেপি পেতে পারে ৮১টি। একই হিসাব দিয়েছে এবিপি আনন্দ। অবশ্য বুথফেরত সমীক্ষা তৃণমূল কংগ্রেসকে এগিয়ে রাখলেও এতটা এগিয়ে রাখেনি।

নন্দীগ্রামে এখন পর্যন্ত দেখা যাচ্ছে শুভেন্দু অধিকারী থেকে মমতা বন্দ্যোপাধ্যায় পিছিয়ে পড়েছেন। অবশ্য সবেমাত্র চার-পাঁচ রাউন্ড গণনা হয়েছে। তার মধ্যে ছিল আবার ব্যালট গণনা। সবার চোখ নন্দীগ্রামে আটকে থাকলেও রাজ্যের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর আস্থা রাখতে চলেছে বলে প্রাথমিক ইঙ্গিত মিলেছে।

হিন্দুস্তান টাইমস বলছে, সারা রাজ্যের প্রাথমিক ট্রেন্ডে তৃণমূল কংগ্রেস ২০০ আসন ছাড়িয়ে এগিয়ে চলেছে। তৃতীয়-চতুর্থ রাউন্ডের শেষে দেখা যাচ্ছে তৃণমূল কংগ্রেস ম্যাজিক ফিগার পার করেছে। এমনকি পার করে এগিয়ে চলেছে। আর বিজেপি তিন ডিজিট থেকে নেমে দুই ডিজিটে চলে এসেছে। সেদিক থেকে মিলে যেতে পারে ভোটকুশলী প্রশান্ত কিশোরের অঙ্ক। কারণ, তিনি বলেছিলেন ‘‌বিজেপি দুই অঙ্ক পার করবে না। যদি করে তাহলে আমি এই পেশা ছেড়ে দেবো।’‌

হিন্দুস্তান টাইমস-এর প্রাথমিক ট্রেন্ডে দেখা যাচ্ছে, তৃণমূল কংগ্রেস ২০৬ আসনে এগিয়ে রয়েছে। আর বিজেপি এগিয়ে ৮৩টি আসন। বাম-কংগ্রেস-আইএসএফ জোট মাত্র ১টি আসনে এগিয়ে রয়েছে।

এ অবস্থায় অমিত শাহরা যে বারবার দাবি করছিলেন ২০০ আসন নিয়ে বাংলায় পরিবর্তনের সরকার গড়বে বিজেপি, তা কার্যত ব্যর্থ হতে চলেছে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের ফলে দেখা যাচ্ছে তৃতীয় শক্তি নিঃশেষ হতে চলেছে। বাম-কংগ্রেসের অস্তিত্ব সংকট তীব্রতর হতে চলেছে।

২০১৬ সালের নির্বাচনে বাম-কংগ্রেস জোট পেয়েছিল ৭৭টি আসন। সেই নিরিখে এখন অস্তিত্ব রক্ষাই সংকট হয়ে দাঁড়াচ্ছ। যত ভোট গণনা এগোচ্ছে তৃণমূল কংগ্রেস ব্যবধান বাড়াচ্ছে। এই ফলই যদি শেষ পর্যন্ত চূড়ান্ত হয়, তাহলে বিজেপিকে যে বাংলা রিজেক্ট করেছে, তা পরিষ্কার হয়ে যাবে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020
Design & Developed by : JM IT SOLUTION