1. rajoirnews@gmail.com : ABDUL AZIZ : ABDUL AZIZ
  2. gopalganjbarta@gmail.com : ashik Rahman : ashik Rahman
  3. news.coxsbazarvoice@gmail.com : ABDUL AZIZ : ABDUL AZIZ
  4. jmitsolutionbd@gmail.com : jmmasud :
চট্টগ্রামের ঐতিহ্যবাহী “আন নাবিল” বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত - Coxsbazar Voice
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১২:১৪ পূর্বাহ্ন
দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

চট্টগ্রামের ঐতিহ্যবাহী “আন নাবিল” বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

  • প্রকাশিত : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১, ৯.২৪ পিএম
  • ২১ জন সংবাদটি পড়েছেন।

প্রেস বিজ্ঞপ্তি:
আজ রোজ শুক্রবার সকাল ৯টা থেকে চট্টগ্রাম মহানগর উত্তর জোন এবং দক্ষিণ জোনে একযোগে ৮টি কেন্দ্রে আন নাবিল বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। তৃতীয় শ্রেণী থেকে দশম পর্যন্ত অনুষ্ঠিত হওয়া এই পরীক্ষায় চট্টগ্রামের শতাধিক মাদরাসার প্রায় ১৮০০ শিক্ষার্থী অংশ গ্রহণ করে। ছাত্র-ছাত্রী, অভিভাবক, এবং শিক্ষকদের সরব উপস্থিতিতে কেন্দ্র গুলো মুখরিত হয়ে ওঠে।
পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন আন নাবিল বৃত্তি প্রকল্পের চেয়ারম্যান বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার অধ্যক্ষ প্রফেসর ড. সাইয়্যেদ মুহাম্মদ আবু নোমান, আন নাবিল বৃত্তি প্রকল্পের পরীক্ষা নিয়ন্ত্রক পতেঙ্গা ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মুহাম্মদ ছলিমুল্লাহ, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক সলিমা সিরাজ মহিলা ফাজিল মাদরাসার সম্মানিত অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ হামেদ হাছন, আন নাবিল বৃত্তি প্রকল্পের দক্ষিণ জোনের প্রধান পৃষ্টপোষক ডা. সাদেক আব্দুল্লাহ, আহবায়ক মুহাম্মদ ফায়েদ, সদস্য সচিব জোবাইরুল ইসলাম, উত্তর জোনের প্রধান পৃষ্টপোষক আমানুল্লাহ আমান, আহবায়ক আ ন ম জোবায়ের, সদস্য সচিব আইয়ুবুল ইসলাম, এবং আন নাবিল বৃত্তি প্রকল্পের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলবৃন্দ।
করোনা মহামারীর দুর্যোগের পর আন নাবিল শিশু কিশোর সাহিত্য সংস্কৃতি সংসদ এর এমন আয়োজনকে অভিভাবক এবং শিক্ষকবৃন্দ স্বাগত জানান। তারা এই প্রকল্পের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।
প্রকল্পের চেয়ারম্যান প্রফেসর ড. সাইয়্যেদ মুহাম্মদ আবু নোমান বলেন ২০১১ সালে আন নাবিল বৃত্তি প্রকল্প প্রতিষ্ঠার পর থেকে দরিদ্র ও মেধাবীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ, ফ্রি কোচিং ও লেন্ডিং লাইব্রেরীর ব্যবস্থা, দরিদ্র শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা, শীতবস্ত্র বিতরণ, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, হিফজুল কুরআন ও হিফজুল হাদিস এবং হামদ না’ত ক্বেরাত রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতা, আদর্শ আলেম তৈরির উদ্দেশ্যে আরবী ভাষা শিক্ষা কোর্স এবং চঊঈঊ, ঔউঈ ও দাখিল পরীক্ষার চূড়ান্ত সাজেশন প্রকাশসহ বিভিন্ন প্রতিযোগিতা মূলক প্রকল্প নিয়ে কাজ করে যাচ্ছি। তিনি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্র ছাত্রী, অভিভাবক এবং শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020
Design & Developed by : JM IT SOLUTION