1. rajoirnews@gmail.com : ABDUL AZIZ : ABDUL AZIZ
  2. gopalganjbarta@gmail.com : ashik Rahman : ashik Rahman
  3. news.coxsbazarvoice@gmail.com : ABDUL AZIZ : ABDUL AZIZ
  4. jmitsolutionbd@gmail.com : jmmasud :
একদিনে করোনায় প্রাণ গেল মৃত্যু ২৩১ - Coxsbazar Voice
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৬:২৬ পূর্বাহ্ন
দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :

একদিনে করোনায় প্রাণ গেল মৃত্যু ২৩১

  • প্রকাশিত : সোমবার, ১৯ জুলাই, ২০২১, ৭.৫৩ পিএম
  • ৮ জন সংবাদটি পড়েছেন।
করোনা,ফাইল ছবি।

ভয়েস নিউজ ডেস্ক:

করোনা সংক্রমণের মধ্যেও প্রিয়জনের সঙ্গে ঈদ করতে ঢাকা ছাড়ছে মানুষ। কমলাপুর রেল স্টেশন থেকে তোলা।

আবারও একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু দেখলো বাংলাদেশ। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে দেশে মৃত্যুবরণ করেছেন ২৩১ জন, যা গত দেড় বছরের মহামারিকালে একদিনে সর্বোচ্চ। এর আগে গত ১১ জুলাই ২৩০ জনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর, যা আজকের আগ পর্যন্ত সর্বোচ্চ ছিল।

সোমবার (১৯ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাভাইরাস সম্পর্কিত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টার ২৩১ জনকে নিয়ে দেশে করোনায় সরকারি হিসাবে করোনায় মৃত্যু ১৮ হাজার ছাড়িয়ে গেলো। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেলেন ১৮ হাজার ১২৫ জন।

মৃত্যুর এই নতুন রেকর্ডের দিনে করোনা শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৩২১ জন। এদের নিয়ে দেশে করোনা আক্রান্ত এখন পর্যন্ত সরকারি হিসাবে শনাক্ত হলেন ১১ লাখ ১৭ হাজার ৩১০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন নয় হাজার ৩৩৫ জন। এদের নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হলেন নয় লাখ ৪১ হাজার ৩৪৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ২৯ দশমিক ৫৯ শতাংশ আর এখন পর্যন্ত ১৫ দশমিক ৩০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ২৫ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৬২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪৬ হাজার ৪৫১টি আর পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ১২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭৩ লাখ ৩৯৯টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৫৩ লাখ ৬০ হাজার ৩১২টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ১৯ লাখ ৪০ হাজার ৮৭টি।

গত একদিনে করোনায় মারা যাওয়া ২৩১ জনের মধ্যে পুরুষ ১৩৬ জন আর নারী ৯৫ জন। এদের নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১২ হাজার ৫৫০ জন আর নারী পাঁচ হাজার ৫৭৫ জন।

২৩১ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বয়সের মধ্যে মারা গেছেন চার জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৭ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে নয় জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছয় জন আর ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন।

এদের মধ্যে ঢাকা বিভাগের মারা গেছেন ৭৩ জন, চট্টগ্রাম বিভাগের ৪৩ জন, রাজশাহী বিভাগের ১৬ জন, খুলনা বিভাগের ৫৭ জন, বরিশাল বিভাগের ছয় জন, সিলেট বিভাগের আট জন, রংপুর বিভাগের ১৭ জন আর ময়মনসিংহ বিভাগের ১১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, ২৩১ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৬৭ জন, বেসরকারি হাসপাতালে ৪৬ জন আর বাড়িতে ১৮ জন। সুত্র: বাংলাট্রিবিউন।

ভয়েস/ জেইউ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020
Design & Developed by : JM IT SOLUTION