1. rajoirnews@gmail.com : ABDUL AZIZ : ABDUL AZIZ
  2. gopalganjbarta@gmail.com : ashik Rahman : ashik Rahman
  3. news.coxsbazarvoice@gmail.com : ABDUL AZIZ : ABDUL AZIZ
  4. jmitsolutionbd@gmail.com : jmmasud :
আশঙ্কা জনক হয়ে উঠেছে চসিক নির্বাচনের মাঠ - Coxsbazar Voice
শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১০:৪৯ অপরাহ্ন
দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার’র নির্বাচনে সভাপতি নজরুল, সম্পাদক ওসমান শিক্ষা প্রতিষ্ঠান খোলার দুইমাসের মধ্যে পরিক্ষার না নেয়ার নির্দেশ ঘরহার মানুষদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন প্রধানমন্ত্রী: তথ্যমন্ত্রী হাসান মাহমুদ উন্মুক্ত লোনা পানিতে সমন্বিত মেরিকালচার প্রযুক্তির উদ্ভাবন বিষয়ক সেমিনার অনুষ্টিত সেন্টমার্টিন বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলার ডুবি:  ৪ জনের মৃতদেহ উদ্ধার মুজিববর্ষে একদিনে ৭০ হাজার ভূমিহীনকে বাড়ি দিয়ে বিশ্বে নজির স্থাপন শেখ হাসিনার-এমপি জাফর আলম উখিয়ায় চিহ্নিত ইয়াবাকারবারিদের হাতে রক্তাক্ত সংবাদকর্মী আবদুল হাকিম ট্রল ও কটুক্তির দুনিয়ায় রাজনীতির দ্রোনাচার্য ওবয়াদুল কাদের ২৭ জানুয়ারি টিকাদান কার্যক্রম শুরু রাজনীতিতে কি সহসা গরম হাওয়া বইবে?

আশঙ্কা জনক হয়ে উঠেছে চসিক নির্বাচনের মাঠ

  • প্রকাশিত : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১, ৬.৫৮ পিএম
  • ২৮ জন সংবাদটি পড়েছেন।

ভয়েস নিউজ ডেস্ক:

চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে নির্বাচনের মাঠ। নির্বাচন যত ঘনিয়ে আসছে বিভিন্ন ওয়ার্ডে তত উত্তেজনা বাড়ছে।

আগামী ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। পুলিশ ও মাঠ প্রশাসন সতর্ক অবস্থানে থাকলেও সাধারণ ভোটাররা নির্বাচনের সময় সংঘর্ষ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মূল প্রতিদ্বন্দ্বীতায় রয়েছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরী এবং বিএনপি মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেন।

এখন পর্যন্ত মূল প্রতিদ্বন্দ্বী দলের মধ্যে কোন সংঘাতের ঘটনা না ঘটলেও আওয়ামী লীগ মনোনীত কাউন্সিল প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর মধ্যে সংঘাতের ঘটনায় ইতোমধ্যে প্রাণ গেছে এক পরিক্ষিত আওয়ামী লীগ কর্মীর।
গতকাল মঙ্গলবার (১২ জানুয়ারি) রাতে নগরী পাঠানটুলি ওয়ার্ডে একটি পোস্টার ছেড়ার ঘটনার বিরোধে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী মাছ কাদেরের সমর্থকদের গুলিতে আজগর আলী বাবুল (৫৫) নামের এক আওয়ামী লীগ কর্মী গুলিবিদ্ধ হয়ে নিহত হন।
এ ঘটনায় আরও এক আওয়ামী লীগ কর্মী গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নগরীর পাঠানটুলি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর মধ্যে এই খুন ও সংঘাতের ঘটনার পর পুরো সিটিতেই নির্বাচনী সহিংসতার আশঙ্কা করছেন সাধারণ ভোটাররা।

পাঠানটুলি ওয়ার্ডে খুনের ঘটনা প্রসঙ্গে নগর পুলিশের ডবলমুরিং থানার ওসি (তদন্ত) মাসুদ রানা জানান, আজগর আলী বাবুল নিহতের ঘটনায় নিহতের ছেলে সেজান মাহমুদ বাদি হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে এবং আরও ৩০-৪০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

এর আগে ঘটনার পর পরই পুলিশ এলাকায় অভিযান চালিয়ে বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী আবদুল কাদেরসহ ২৬ জনকে আটক করা হয়। মামলায় যে আসামিদের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন- আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী মো. আবদুল কাদের (৫০), হেলাল উদ্দিন প্রকাশ হেলাল (৪০), ওবাইদুল করিম মিন্টু (৪৫), আবদুল ওয়াদুদ রিপন (৪২), আবদুর রহিম রাজু (৪৫), আসাদ রায়হান (৩৫), আলাউদ্দিন আলো (৩৫), ইমরান হোসেন ডলার (২৪), দিদার উল্লাহ (৪৮), সালাউদ্দিন সরকার (৪৫), দেলোয়ার রশিদ (৪২), মো. আলমগীর (৪৫) ও আবদুন নবী (৪৭)।
পুলিশ জানিয়েছে, সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে প্রতিটি থানার পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী জনসংযোগ, প্রচার-প্রচারণায় পুলিশি অবস্থান নিশ্চিত করা হয়েছে।

এদিকে কাউন্সিলর প্রার্থীদের মধ্যে বিরোধ এবং সংঘর্ষের ঘটনা ঘটলেও আওয়ামী লীগ ও বিএনপি’র দুই মেয়র প্রার্থীর প্রচার-প্রচারণা চলছে শান্তিপূর্ণ ও নিরবিচ্ছিন্নভাবে। বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন নির্বাচনী প্রচারণা চালানোর ক্ষেত্রে নির্বাচন কমিশন ও প্রশাসনের লেবেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার দাবি জানিয়েছেন।
অপরদিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম নগরীকে আধুনিক বাণিজ্যিক নগরী হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে রাতদিন জনসংযোগ চালিয়ে যাচ্ছেন।সূত্র:রাইজিংবিডি।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020
Design & Developed by : JM IT SOLUTION